Breaking News

একসময় দুবাই পুলিশের হয়ে করতেন চাকরি, তারপর শুরু করে YouTube আজ ৩০০ কোটি টাকার মালিক

বলিউডে যেমন সালমান খান, আমির খানের মতো তারকাদের ফিল্ম জগতের রাজা হিসেবে বিবেচনা করা হয়, তেমনই একজন ব্যক্তি আছেন, যিনি তাঁর কঠোর পরিশ্রমের ভিত্তিতে একটি বড় অবস্থান অর্জন করেছেন। আমরা কথা বলছি গৌরব চৌধুরী সম্পর্কে, যাঁর একটি ইউটিউব চ্যানেল আছে, যার নাম ‘টেকনিক্যাল গুরুজী’। গৌরবকে ভারতে ইউটিউব ইন্ডাস্ট্রির রাজা বলা হয়। আজ গৌরব চৌধুরী ইউটিউবে তাঁর দুটি চ্যানেল চালাচ্ছেন।

এই দুটি চ্যানেলের মধ্যে গৌরবের প্রধান চ্যানেল হল ‘টেকনিক্যাল গুরুজী’। গৌরব ২০১৫ সালের ১৮ই অক্টোবর ইউটিউবে এই চ্যানেলটি তৈরি করেছিলেন। গৌরব চৌধুরী দশম শ্রেণী পাস করার পর তাঁর বাবার বদলির কারণে তাঁরা বিকানেরে স্থানান্তরিত হন। এরপর গৌরব চৌধুরী কেন্দ্রীয় বিদ্যালয়ে একাদশ শ্রেণীতে বিজ্ঞানে ভর্তি হন। মাত্র দশম শ্রেণী পর্যন্ত তিনি হিন্দি শিখেছেন।

বিকনারে আসার পর তিনি কম্পিউটার সায়েন্সে সিসি+ পড়া শুরু করেন এবং পরবর্তীতে আরো পড়াশোনার জন্য দুবাইতে বসবাসরত তাঁর ভাইয়ের কাছে চলে যান। গৌরব, দুবাইয়ের সুপরিচিত শিক্ষা প্রতিষ্ঠান ‘বিআইটিএস পিলানি দুবাই ক্যাম্পাস’ থেকে এম.টেকে ভর্তি হন। পড়াশোনা শেষ করার পর গৌরব দুবাই পুলিশের কাছ থেকে নিরাপত্তা বিষয়ে সার্টিফিকেট নেন এবং দুবাই পুলিশে নিরাপত্তা প্রকৌশলী হিসেবে কাজ শুরু করেন।

গৌরব যখন দুবাই পুলিশের চাকরি করতেন, তখন তিনি প্রচুর অবসর সময় পান। এই অবসর সময়ে তিনি ‘টেকনিক্যাল গুরুজী’ চ্যানেলটি শুরু করেন। এই চ্যানেলে গৌরবের একমাত্র উদ্দেশ্য ছিল প্রযুক্তি সংক্রান্ত তথ্য মানুষের কাছে পৌঁছে দেওয়া।

গৌরব যখন এই চ্যানেলটি শুরু করেছিলেন, তখন তাঁকে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়েছিল, কিন্তু যখন ২০১৬ সালে ভারতে জিও চালু হয়েছিল, তখন এই চ্যানেলটি সর্বাধিক সংখ্যক সাবস্ক্রাইবার যোগ করেছিল এবং ধীরে ধীরে মানুষ এই চ্যানেলের সাথে যুক্ত হন। গৌরব চৌধুরীর এই চ্যানেলটিতে ২২ মিলিয়নেরও বেশি সাবস্ক্রাইবার এবং আজ প্রতি মাসে তাঁর আয় কোটি টাকা।

About Desk Five

Check Also

‘সবচেয়ে খারাপ পারফর্ম করেছে…’, পুরুষ লিড ছবিগুলি সবথেকে অসফল ছিল বিদ্যার! কেন?

কেরিয়ারের শুরুর দিনগুলি যে কোনও মানুষের কাছেই খুব চাপের। অভিনেত্রী বিদ্যা বালানের কেরিয়ারের শুরুটা কেমন …

Leave a Reply

Your email address will not be published.