Breaking News

‘সবচেয়ে খারাপ পারফর্ম করেছে…’, পুরুষ লিড ছবিগুলি সবথেকে অসফল ছিল বিদ্যার! কেন?

কেরিয়ারের শুরুর দিনগুলি যে কোনও মানুষের কাছেই খুব চাপের। অভিনেত্রী বিদ্যা বালানের কেরিয়ারের শুরুটা কেমন ছিল? সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই নিয়ে মুখ খুলেছেন নায়িকা। এক সময় নিজের সিদ্ধান্তের উপর ভরসা হারাতে বসেছিলেন তিনি। নতুন সাক্ষাৎকারে বিদ্যা বলেন, সাতটি ছবিতে অভিনয় করেছিলেন তিনি। সেখানে দুটি ছবি তেমন কাজ করেনি। সেই ছবিগুলিতে পুরুষ নায়ক ছিল।

২০০৫ সালে ‘পরিণীতা’ ছবি দিয়ে বলিউডে ডেবিউ করেন বিদ্যা। এরপর ২০০৬ সালে ‘লাগে রাহো মুন্নাভাই’ ছবিতে অভিনয় করেন। হে বেবি এবং ভুল ভুলাইয়া (২০০৭), কিসমত কানেকশন (২০০৮) এবং পা (২০০৯)। এছাড়াও তিনি ইশকিয়া এবং নো ওয়ান কিলড জেসিকা (২০১০), দ্য ডার্টি পিকচার (২০১১), কাহানি (২০১২), কাহানি ২ (২০১৬), বেগম জান এবং তুমহারি সুলু (২০১৭), মিশন মঙ্গল (২০১৯), শকুন্তলা দেবী (২০১৯) ছবিতে অভিনয় করেছেন। শেরনি (২০২১) ছবিতেও অভিনয় করেছেন বিদ্যা।

দ্য ডার্টি পিকচারে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান বিদ্যা। তিনি পদ্মশ্রী পুরস্কারেও ভূষিত হয়েছেন।

ইন্ডিয়া টুডে-কে দেওয়া সাক্ষাৎকারে বিদ্যা বলেছেন, ‘প্রাথমিকভাবে, আমাকে মনে করা হয়েছিল, আমি অপ্রচলিত পছন্দ করছিলাম। প্রতিটি প্রচারমূলক সাক্ষাত্কারে, আমাকে প্রশ্ন করা হত, ‘ওহ, আপনি আরেকটি অ-প্রথাসিদ্ধ ছবি করছেন?’ এখন আমার মনে হয় অনেকগুলি অপ্রচলিত ভূমিকা আছে, যেগুলি প্রচলিততে পরিণত হয়েছে।

কিন্তু আমি মনে করি, কিছু পর্যায়ে, আমি ভেবেছিলাম, আমার পুনর্বিবেচনার প্রয়োজন আছে কিনা। আমার সাফল্যের ব্যবধান ছিল। তারপরে অনেকগুলি চলচ্চিত্র ছিল যেগুলি অসফল ছিল। যদিও লোকের কথায় আমি কান দিই না। তবে একবার ভেবেছিলাম, আমার সিদ্ধান্তগুলি পুনর্বিবেচনা করার প্রয়োজন আছে কিনা।’

তিনি আরও যোগ করেন, ‘আমি ভেবেছিলাম, আমাকে অন্য ধরনের ছবি করতে হবে। ‘তথাকথিত’ প্রচলিত ছবি না করার কারণে হয়তো আমি সফলতার মুখ দেখছিলাম না। কিন্তু আমি যে সমস্ত চলচ্চিত্র করেছি এবং যেগুলি কাজ করেনি, তার মধ্যে যেগুলি মহিলা কেন্দ্রিক চলচ্চিত্র ছিল না সেগুলির সবচেয়ে খারাপ অবস্থা ছিল।

সাতটা ছবি আমার জীবনে ঝড়ের মতো ছিল। সেগুলিকে ফ্লপ বলতে গেলে আমার মন ভেঙে যাচ্ছে। তাদের মধ্যে যে দুটি ছবিতে সবচেয়ে কম কাজ করেছি সেগুলি পুরুষ লিড ছিল। তাই আমি নিজেকে বলেছিলাম, এর কোনও গণিত নেই। এটা ভালো ছবি হতে পারত। তাই নিজে নিজেই মাথায় রেখেছিলাম, খাঁটি হতে হবে। নিজের পছন্দগুলি চালিয়ে যেতে হবে।’

About Desk Five

Check Also

বাপেরবাড়ি যাবেন স্ত্রী ধনশ্রী, ডিভোর্সের জল্পনা এড়িয়েও নাচ যুজির, ফাঁস ভিডিয়ো

এক মাসের জন্য বাপেরবাড়ি যাচ্ছেন স্ত্রী ধনশ্রী। তা শুনেই আনন্দে নাচতে শুরু করে দিলেন ভারতীয় …

Leave a Reply

Your email address will not be published.