Breaking News

‘ফরেস্ট গাম্প’কে ছাপিয়ে গেল ‘লাল সিং চড্ডা’? আমিরের ছবির রিভিউ প্রকাশ্যে

অপেক্ষা মাত্র কয়েকঘন্টার। বৃহস্পতিবার মুক্তি পাচ্ছে আমির খানের ‘লাল সিং চড্ডা’। এই ছবির সঙ্গে চার বছর পর রুপোলি পর্দায় ফিরছেন ‘মিস্টার পারফেকশানিস্ট’। টম হাঙ্কসের ক্লাসিক ছবি ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি সংস্করণ এই ফিল্ম। ফিল্মবোদ্ধাদের ফেবারিট ছবির তালিকায় একদম শুরুর দিকে থাকা কোনও ছবির রিমেক বানানো বড় চ্যালেঞ্জ। তবে ‘লাল সিং চড্ডা’র প্রি-রিলিজ রিভিউ বলছে পরীক্ষা সফলভাবে পাশ করেছেন আমির খান।

একাধিক সেলেব্রিটি এবং আন্তর্জাতিক নিউজ পোর্টালগুলি থেকে যে রিভিউ পাওয়া যাচ্ছে তা আমিরের জন্য স্বস্তির বার্তা আনছে। দক্ষিণী অভিনেতা রেজিনা ক্যাসেন্দ্রা এই ছবি দেখে জানান, ‘দুর্দান্ত হয়েছে। আমির খান স্যারের সেরা ছবি। করিনা ম্যাম, মোনা সিং সবাই ফাটাফাটি। আমাদের চৈতন্য (আক্কিনেনি)-ও রয়েছে। আমার চোখে জল এসে গেছে এই ছবিটা দেখে’।

শিবাকার্তিকেয়ানও হাজির ছিলেন লাল সিং চড্ডার চেন্নাই স্ক্রিনিং-এ। তিনি জানান, ‘সম্পর্কের আর মানবতার একটা অদ্ভূত সুন্দর গল্প’।

‘ইন্ডিওয়ার’-এর রিভিউয়ে উল্লেখ করা হয়েছে পরিচালক অদ্বৈত চন্দনের ‘লাল সিং চড্ডা হলিউড ছবি ফরেস্ট গাম্পের বিশ্বাসযোগ্য পুনর্নির্মাণ’। লেখা হয়েছে, যদি কোনও হলিউড ছবি নিজেকে বলিউডের মোলোড্রামা দিয়ে পরিপূর্ণ করে, তাহলে এটা সেই ছবি। ‘লাল সিং চড্ডায় অত্যন্ত সুকৌশলে আবেগকে চিত্রিত করা হয়েছে, কোথাউ কম নয়, কোথাউ বেশি নয়।’ সঙ্গে আরও বলা হয়, ‘চিত্রনাট্যকার অতুল কুলকার্নি একদম স্বাধীনভাবে লালের জন্য একটা জগত তৈরি করেছেন যেখানে দূরদূরান্ত পর্যন্ত ফরেস্ট নেই। সে সেখানে একদম স্বাধীন’।

স্ল্যাশফিল্ম.কম-এর রিভিউ-তে ফরেস্ট গাম্পের চেয়ে বেশি নম্বর দেওয়া হল লালকে। উইনস্টন গ্রুমের লেখা বই অবলম্বনে তৈরি ছবি ‘ফরেস্ট গাম্প’। তুলোমূল্য বিচার করে উইনস্টনের লেখনির সঙ্গে অধিক সুবিচার করেছে ফরেস্ট গাম্প দাবি এই পোর্টালের। এখানে বলা হয়েছে, ‘লাল সিং চাড্ডা হয়ত গাম্পের মতোই মায়াবী হতে পারে তার নির্লজ্জ আবেগপ্রবণতার প্রবণতায়, কিন্তু এই ছবিতে যে নম্রতার দর্শন তুলে ধরা হয়েছে সেটা বেশি দাগ কাটে। এটা অধিক সুন্দর ভার্সন।’

সারা বিশ্বে ‘ফরেস্ট গাম্প’-এর গ্রহণযোগ্যতা রয়েছে। বহু ভারতীয় সিনেপ্রেমীও এই ছবি দেখেছে। তারা কী এই ছবি দেখতে হলমুখী হবেন? এই প্রশ্নের জবাব দিন কয়েক আগেই হিন্দুস্তান টাইমসকে দিয়েছেন চিত্রনাট্যকার অতুল কুলকার্নি। তিনি বলেন,‘এটা সম্পূর্ণরূপে একটা দেশি ছবি। যাঁরা ফরেস্ট গাম্প দেখেছেন তাঁরা জানেন এই ছবির রিমেক অসম্ভব। মার্কিন যুক্তরাষ্ট্রের কোনও রেফারেন্স এখানে টানা যাবে না, পুরোটাই নতুন করে লেখা। ছবির মূল ভাবনাটা এক, একটা অতিসাধারণ মানুষের জার্নি-এইটুকুই মিল রয়েছে’।

About Desk Five

Check Also

বাপেরবাড়ি যাবেন স্ত্রী ধনশ্রী, ডিভোর্সের জল্পনা এড়িয়েও নাচ যুজির, ফাঁস ভিডিয়ো

এক মাসের জন্য বাপেরবাড়ি যাচ্ছেন স্ত্রী ধনশ্রী। তা শুনেই আনন্দে নাচতে শুরু করে দিলেন ভারতীয় …

Leave a Reply

Your email address will not be published.