Breaking News

‘লাল সিং চড্ডা’র আগে হলিউড থেকে ‘টুকে’ তৈরি হয়েছে আমিরের এই সব ছবি, চমকে যাবেন!

রাত পোহালেই মুক্তি পাচ্ছে আমির অভিনীত লাল সিং চড্ডা। চার বছর পর সিলভার স্ক্রিনে কামব্যাক আমিরের, মুখিয়ে রয়েছে ফ্যানেরা। আমিরের এই ছবি হলিউড ফিল্ম ‘ফরেস্ট গাম্প’-এর রিমেক। তবে জানেন কি এর আগেও অজস্র হিট হলিউড ফিল্মের হিন্দি সংস্করণে কাজ করেছেন মিস্টার পারফেকশানিস্ট?

ধুম সিরিজের তিন নম্বর ছবিতে দেখা মিলেছিল আমিরের। বলা হয়, ২০০৬ সালে মুক্তি পাওয়া ছবি ক্রিস্টোফার নোলানের ‘দ্য প্রেস্টিজ’ (‘The Prestige’) ছবি দ্বারা অনুপ্রাণিত ধুম ৩। যদিও এটি অফিসিয়্যাল রিমেক নয়।

‘গজনি’ ছবির জন্য ব্যাপক চর্চায় ছিলেন আমির। এই ছবিতেই প্রথমবার সিক্স প্যাক অ্যাবসে দেখা গিয়েছে আমিরকে। সবার জানা, এই ছবিটি একই নামের তামিল ছবির রিমেক। তবে আসলে এই ছবিটি ক্রিস্টোফার নোলানের ‘মেমেন্টো’ ফিল্মের অনুপ্রেরণায় তৈরি।

আমির খান-মণীশা কৈরালা জুটির মন বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল। তবে নব্বইয়ের দশকের এই ছবি আদতে হলিউড ফিল্ম ‘অ্যান অ্যাফেয়ার টু রিমেম্বার’ (An Affair To Remember)-এর নকল। ১৯৫৭ সালে মুক্তি পেয়েছিল হলিউড ছবিটি।

‘আতি ক্যায়া খান্ডালা’? আমির খানের ‘গুলাম’ ছবিটি আজকের জেনারেশনের কাছে খুব প্রিয়। তবে জানেন কি এই ফিল্মও টুকে তৈরি! হ্যাঁ, হলিউড ছবি ‘অন দ্য ওয়াটারফ্রন্ট’ (On the Waterfront)

আমির-জুহি জুটির ‘হাম হ্যায় রাহি প্যায়ার কে’ ছবিটিও নাকি নকল! হ্যাঁ মশাই, এটাই বাস্তব। জানা যায়, ১৯৫৮ সালে মুক্তি পাবে হলিউড ছবি ‘হাউজ বোট’-এর গল্পের সঙ্গে মিল রয়েছে এই ছবির। তবে না, এটিও আনুষ্ঠানিকভাবে পুর্ননির্মান করা হয়নি।

About Desk Five

Check Also

বাপেরবাড়ি যাবেন স্ত্রী ধনশ্রী, ডিভোর্সের জল্পনা এড়িয়েও নাচ যুজির, ফাঁস ভিডিয়ো

এক মাসের জন্য বাপেরবাড়ি যাচ্ছেন স্ত্রী ধনশ্রী। তা শুনেই আনন্দে নাচতে শুরু করে দিলেন ভারতীয় …

Leave a Reply

Your email address will not be published.