Breaking News

আবারো চলতি মাসে ফের চালু হবে অসম-বাংলা সরকারি বাস পরিষেবা, কবে থেকে চালু হবে কার্যক্রম? প্রস্তুতি তুঙ্গে

প্রায় আড়াই বছর ধরে অসম ও বাংলার মধ্য়ে সরকারি বাস পরিষেবা কার্যত স্থগিত ছিল। তাছাড়া অসম ও বাংলার মধ্যে পুরানো কিছু রুটে বাস চলাচল দীর্ঘদিন ধরেই বন্ধ। এবার ফের অসম- বাংলা বাস পরিষেবা চালু করতে চলেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা। এনবিএসটিসি সূত্রে খবর, আপাতত আগামী ২৬শে ডিসেম্বর থেকে সেই বাসগুলি চালানোর উদ্যোগ নেওয়া হবে।

এদিকে অসম সংলগ্ন কোচবিহার ও আলিপুরদুয়ার থেকে প্রচুর মানুষ নানা কারণে অসমে যান। অন্যদিকে অসম থেকেও অনেকে চিকিৎসা সহ নানা প্রয়োজনে বাংলায় আসেন। ফের অসম রুটে সরকারি বাস পরিষেবা চালু হলে তাঁদের অনেকটাই সুবিধা হবে। সংস্থা সূত্রে জানা গিয়েছে, কোচবিহার-ধুবরি, আলিপুরদুয়ার থেকে বারোবিশা হয়ে কোকরাঝাড়, বঙ্গাইগাঁও পর্যন্ত রুট রয়েছে।

অন্য়দিকে জয়গাঁ থেকে অসম রুটেও আগে বাস চলত। ধাপে ধাপে সেই সব রুটগুলিকে ফের বাঁচিয়ে তোলার চেষ্টা করছে এনবিএসটিসি। এই রুটগুলিতে পারমিটজনিত সমস্যা অনেকটাই মিটেছে। সেক্ষেত্রে অসম রুটের বাসগুলি চালাতে আর বিশেষ বাধা নেই। তবে এই রুট বর্তমানে কতটা লাভজনক হবে সেদিকেও নজর রয়েছে বিভিন্ন মহলের। অন্য়দিকে সংস্থা সূত্রে খবর আয় বাড়াতে সংস্থার বাস বিয়েবাড়ি, পিকনিক পার্টিকেও ভাড়া দেওয়ার ব্যাপারে চিন্তাভাবনা করা হচ্ছে।

About Desk Five

Check Also

শহর পাহারা দেবে এবার রোবট কুকুর, নতুন টেকনোলোজিতে অবাক দর্শক!

প্রাচীন রোমান সাম্রাজ্যের নিদর্শন ও স্মৃতি বিজড়িত এক শহর পম্পেই। ইতালির দক্ষিণাঞ্চলে অবস্থিত ঐতিহাসিক এই …

Leave a Reply

Your email address will not be published.